বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন

বিভাগের শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষা পদক”- ২০২৩ লাভ করেছেন টিএম শাহ্ আলম

বিভাগের শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষা পদক”- ২০২৩ লাভ করেছেন টিএম শাহ্ আলম

বিভাগের শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষা পদক"- ২০২৩ লাভ করেছেন টিএম শাহ্ আলম

বামনা ( বরগুনা) প্রতিনিধিঃ

বরগুনার পাথরঘাটা উপজেলা শিক্ষা অফিসার, একজন নিরলস কর্মবীর। “সৃজনশীল, কর্মদক্ষ, কর্মতৎপর, ন্যায়পরায়ন ও সুমিষ্টভাষী” “২০২৩ সালে প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায় বরিশাল বিভাগের শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হন।” তিনি সম্পূর্ণ ঘুষমুক্ত, দূর্ণীতিমুক্ত, হয়রানীমুক্ত ও শিক্ষক সমিতির নেতৃবৃন্দের দখলমুক্ত শিক্ষা অফিস নিশ্চিত করেছেন। শিক্ষকগণ আন্তরিকভাবেই বিদ্যালয়মুখী, দায়িত্ব সচেতন, কর্মতৎপর। বিদ্যালয়ের শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে। এবং আটটি সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত উপজেলা শিক্ষা অফিস অত্যন্ত সাজিয়েছেন তিনি। আইটি বিষয়ক কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের জন্য চারটি ডেস্কটপ কম্পিউটারের ব্যবস্থা করেছেন, বিভিন্ন জাতীয় দিবসে প্রাথমিক শিক্ষার অনুকরণীয়, অনুসরণীয় উপস্থাপনা ও অংশ গ্রহনে রয়েছেন। ১৪৯ টি প্রাথমিক বিদ্যালয়ের সবগুলোতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার ও শেখ রাসেল বুক কর্ণার রয়েছে। উপজেলা শিক্ষা অফিসে একটি সমৃদ্ধ ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ রয়েছে।

বরগুনা জেলার পাথরঘাটা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এটি এম মোঃ শাহ আলম বিভাগীয় শ্রেষ্ঠ শিক্ষা পদক ২০২৩ লাভ করেছেন, এ ব্যপারে পশ্চিম ছোনবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নমিতা রানীর সাথে কথা বলে জানা যায়, এমন একজন অফিসারই শ্রেষ্ঠ পদক পাওয়ার যোগ্য। তিনি আমার চাকরি জীবনে দেখা একজন ভালো মনের মানুষ।

মানিকখালী সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গিয়াস উদ্দিন আহম্মেদ এর সাথে কথা বলে জানা যায়, তিনি বলেন ১৯৯৯ সাল থেকে আমি প্রধান শিক্ষকতা করে আসছি এর মতন ভালো শিক্ষা অফিসার আমি আর পাইনি। তিনি কোন ধরনের দূর্নিতির সাথে জড়িত নাই, এবং ঘুষ খান না। তার সাধ্য অনুযায়ী আমাদেরকে নিয়ে শিক্ষা ব্যবস্থাটা ভালো করার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

বিনাপানি হোগলাপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল গাজী এর সাথে কথা বলে জানা গেছে, তিনি বলেন আমাদের শিক্ষা অফিসার একজন সত লোক। যোগ্য, মেধাবী, দূরন্ত, তার মত অফিসারই শ্রেষ্ট পদক পাওয়ার যোগ্য। তিনি আরও বলেন আমারা আশাবাদী তিনি তার মেধা এবং সততা দিয়ে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ পদক লাভ করবেন।

পাথরঘাটা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমাদের শিক্ষা অফিসার একজন সত, যোগ্য, ভালো মনের মানুষ তার কার্যকলাপ ভালো। তারমতন একজন অফিসারই বিভাগীয় প্রধান শিক্ষা অফিসার পদক পাওয়ার যোগ্য।

এবং আরও অনেক শিক্ষকই বলে থাকেন এমন একজন শিক্ষা অফিসার আমাদের প্রয়োজন, যার হাত ধরে শিক্ষা ব্যবস্থার আরও মানউন্নত হবে। এবং সুদ ঘুষ মুক্ত হবে শিক্ষা প্রতিষ্ঠান। আমারা সকলে আশাবাদী তিনি এক সময় জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করবেন।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana